আমলায় জাহানারা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে সংবর্ধনা ও বিদায় অনুষ্ঠান


admin প্রকাশের সময় : মে ২৯, ২০২২, ৫:৫৭ পূর্বাহ্ন /
আমলায় জাহানারা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে সংবর্ধনা ও বিদায় অনুষ্ঠান

আমলা প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলা জাহানারা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নবনির্বাচিত ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব বশির আহম্মেদের সংবর্ধনা ও এসএসসি-২০২২ ব্যাচের ছাত্রীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৮ মে) সকাল ১০টায় জাহানারা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গণে এ সংবর্ধনা ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কামারুল আরেফিন।
এসময় তিনি বলেন, “শিক্ষা জাতীর মেরুদন্ড। আমাদের সকলকে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে হবে। সমাজ থেকে কু-সংস্কার ও অন্ধকার দুর করতে পারে একমাত্র শিক্ষা। ভালো মানুষ হয়ে উঠতে আমাদের জ্ঞানের পরিধি আরো বৃদ্ধি করতে হবে।”
তিনি এসএসসি পরীক্ষার্থীদের উদ্যেশ্যে বলেন, “আজকে যারা এসএসসি পরীক্ষার্থী আছো তোমাদের সামনে ভবিষ্যৎ গড়ার পরীক্ষা। তোমরা মাধ্যমিক স্তরের পড়ালেখার পরীক্ষা দিতে যাচ্ছ। নিজের মেধা ও জ্ঞান কাজে লাগিয়ে মন দিয়ে পরীক্ষা দেবে। সেই সাথে ভালো ফলাফলের মাধ্যমে পিতামাতা ও বিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করবা এই আশাবাদ ব্যক্ত করি।”
সংবর্ধিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও জাহানারা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নবনির্বাচিত সভাপতি আলহাজ্ব বশির আহম্মেদ। তিনি তার বক্তব্যে বলেন, “আমলা জাহানারা মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকে এই অঞ্চলের নারী শিক্ষা প্রসারে অগ্রনী ভুমিকা পালন করে আসছে। সে সুনাম অক্ষুন্ন রাখতে বিদ্যালয়ের শিক্ষকরা কাজ করে যাচ্ছেন। শিক্ষার্থীতে প্রতি আহবান তোমরা ঠিকমতো লেখাপড়া করবে। সেই সাথে বিদ্যালয়ের উন্নয়নে ও পড়ালেখার মান বৃদ্ধিতে যা পদক্ষেপ নেওয়া দরকার তাই নেওয়া হবে।”
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন, আমলা সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ বাদশা জাহাঙ্গীর, আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একলেমুর রেজা সাবান জোয়ার্দ্দার, সদরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রবিউল হক রবি, আমলা সদরপুর মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, মকবুল হোসেন বিশ্বাস, তাহাজ্জেল হোসেন, কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি কাঞ্চন কুমার, আমলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম আজম, সাবেক সাধারন সম্পাদক আসাদুজ্জামান সুমন, আমলা বাজার কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক খাঁন, বুরাপাড়া হাজ্বী নুরুল ইসলাম কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলাম, কচুবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব আলী, খয়েরপুর বাজারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকুল হোসেন, বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন, আশকর আলী প্রমুখ।
অনুষ্ঠানে জাহানারা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক-কর্মচারী বৃন্দ, বিদায়ী ও অধ্যায়নরত ছাত্রী এবং সুধিজনেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের যুগ্ম-সাধারন সম্পাদক আমিরুল ইসলাম। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।