নারী ও শিশুর সার্বিক অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে সরকারঃ ডিসি সাইদুল ইসলাম


কুষ্টিয়ায় শিশু ও নারী উন্নয়ন বিষয়ে ভার্চুয়াল ওরিযেন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

কুষ্টিয়ায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় ভার্চুয়াল ওরিযেন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেল ৪টায় জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় ও সদর উপজেলার বটতৈল ইউনিয়নের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের উপস্থিতিতে এই ওরিযেন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাসের সভাপতিত্বে ভার্চুয়াল কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

কর্মশালায় প্রধান অতিথি বলেন, সরকার নারী ও শিশুদের উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। বাংলাদেশের জনসংখ্যার এক বিশাল অংশ নারী ও শিশু। তাদের উন্নয়ন তাই জাতীয় উন্নয়নের অন্যতম পূর্বশর্ত। নারী ও শিশুর সার্বিক অধিকার প্রতিষ্ঠা, ক্ষমতায়ন এবং সামগ্রিক উন্নয়নের মূল ধারায় সম্পৃক্তকরণের জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে কাজ করছে সরকার।

তিনি আরো বলেন, নারী দারিদ্র বিমোচনের লক্ষ্যে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। নারীদের ব্যাপক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি, শ্রমবাজারে ব্যাপক অংশগ্রহণ নিশ্চিতকরণ, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের পৃষ্ঠপোষকতা প্রদানের মধ্য দিয়ে অর্থনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত করার ক্ষেত্রে ব্যাপক কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ভার্চুয়াল কর্মশালায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক প্রশিক্ষন প্রদান ও প্রশ্নের উত্তর দেন কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম। সিনিয়র তথ্য অফিসার শিল্পী মন্ডলের পরিচালনায় ভার্চুয়াল ওরিযেন্টেশন কর্মশালায় যোগদেন বটতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ মোমিন মন্ডল, সিনিয়র সাংবাদিক দেবাশীষ দত্ত,তরিকুল ইসলাম,খাজানগর প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক হাফিজুর রহমান সহ বটতৈল ইউনিয়নের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *