মাসব্যাপী ইফতার প্রদান কর্মসূচির পঞ্চম দিন



সংবাদ বিজ্ঞপ্তি

করোনা ভাইরাসের দুর্যোগের কারণে দিনমজুর, খেটেখাওয়াসহ নানা শ্রেণি পেশার মানুষ আজ কর্মহীন হয়ে দুর্বিষহ জীবন যাপন করছে। এর মধ্যে শুরু হয়েছে পবিত্র মাহে রমজান মাস। কর্মহীন রোজাদারের মুখে ইফতার হিসেবে একটু খাদ্য পৌঁছে দেওয়ার উদ্যোগ হিসেবে আজ চতুর্থ দিনে (১৮ এপ্রিল ২০২১) ১০০ জন রোজাদারকে ইফতার প্রদান করা হয়। এছাড়াও লকডাউনে রাস্তায় ডিউটিরত ২১ জন পুলিশ বাহিনীর সদস্যকেও ইফতার প্রদান করা হয়।
বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন ফেয়ার, ঐতিহ্য পরিষদ, কুষ্টিয়া ও দুর্যোগ প্রতিরোধ সামাজিক উদ্যোগ, কুষ্টিয়া এর যৌথ উদ্যোগে মাসব্যাপী ইফতার প্রদান কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
ইফতার হিসেবে-ছোলা ঘুগনী, সবজি চপ, ডাউলের বড়া, খেজুর, মুড়ি, জিলাপী, কলা, গাজর, পেয়ারা ও শসা প্রদান করা হয়। ইফতার স্বেচ্ছাসেবকবৃন্দর মাধ্যমে প্রতিটি মানুষের নিকট পৌঁছে দেয়া হয়। স্বেচ্ছাসেবক হিসেবে ছিল অপু হোসেন, মো আরাফাত, নাফিজ, রবিন কুমার, তাওসিফ ও কৌশিক আহমেদ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফেয়ার এর পরিচালক ও ঐতিহ্য পরিষদ, কুষ্টিয়া এর সাধারণ সম্পাদক দেওয়ান আখতারুজ্জামান।
আমাদের এই মহত উদ্যোগে আর্থিক সহায়তা প্রদান করে শরিক হয়েছেন আমাদের শুভাকাঙ্ক্ষী, বন্ধুমহলসহ উক্ত সংগঠনদ্বয়ের সদস্যবৃন্দ।
আজ চতুর্থ দিনে ১০০ টি ইফতারের প্যাকেট ১০০ জন কর্মহীন, দুঃস্থ, অসহায় ও পুলিশ সদস্যের হাতে তুলে দেওয়া হয়।
আপনাদের সকলের সহযোগিতা পেলে আগামীতে এই সংখ্যা বৃদ্ধি পাবে ইনশাল্লাহ। ইফতারের প্রতিটি প্যাকেটের জন্য গড়ে ৪০ টাকা করে খরচ হচ্ছে। আপনিও সহায়তা প্রদান করে এই মহত উদ্যোগে শরিক হতে পারেন।
সকল আয়-ব্যয় এর হিসাব যথাযথভাবে সংরক্ষণ করা হয়। এ বিষয়ে কারো কোন প্রশ্ন থাকলে উত্তর দিতে আমরা বাধ্য।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *