সঞ্চয়িতা হাতে রিয়া


বিনোদন ডেস্ক

রবীন্দ্রনাথকে ছাড়া অসম্পূর্ণ বাঙালির জীবন। আপনি বাংলা থেকে দূরে থাকলেও রবীন্দ্রনাথকে ভুলে থাকা অসম্ভব। রবিবাসরীয় দুপুরে সঞ্চয়িতা হাতে দেখা মিলল চর্চার কেন্দ্রবিন্দুতে থাকা প্রবাসী বাঙালি নায়িকা রিয়া চক্রবর্তীর। সুশান্তকা- মামলায় মূল অভিযুক্ত রিয়া রবি ঠাকুরকে স্মরণ করেই যেন মনের শান্তির ঠিকানা খুঁজলেন।
‘আরো আঘাত সইবে আমার, সইবে আমারো। আরো কঠিন সুরে জীবনতারে ঝঙ্কারো’, রবীন্দ্রনাথ ঠাকুরের এই বাণীগুলো স্মরণ করেই জীবনের সব বাধা কাটিয়ে উঠবার চেষ্টা চালাচ্ছেন রিয়া। এদিন ইনস্টাগ্রামে সঞ্চয়িতা হাতে গীতালঞ্জলির একটি উদ্ধৃতি তুলে ধরলেন অভিনেত্রী। সেই নিয়েই হইচই কা- সোশ্যাল মিডিয়ায়।
এই পোস্টের সঙ্গে হ্যাশট্যাগে রিয়া জুড়ে দেন, ‘কিপিং দ্য ফেথ’ অর্থাৎ তিনি বিশ্বাস ধরে রেখেছেন। কার প্রতি এই আস্থা রিয়ার? মানবতার প্রতি, দেশের বিচার ব্যবস্থার প্রতি না অন্য কিছু? সেই নিয়ে অবশ্য স্পষ্ট করে কিছু বলেননি নায়িকা। রিয়ার এই পোস্টের কমেন্ট বক্সে বান্ধবী শিবানি দান্ডেকর লেখেন, ‘অনেক ভালোবাসা’। বহু নেটনাগরিকরাই রিয়ার প্রশংসা করেছেন, লিখেছেন- লড়াই চালিয়ে যাও। কেউ কেউ প্রশ্ন করেছেন, ‘তুমি বাংলা পড়তে জানো?’ তবে বাঙালি নেটনাগরিকরা অবশ্য পালটা প্রশ্ন করেছেন, সঞ্চয়িতা হাতে গীতাঞ্জলির লাইন উদ্ধৃত করতে গেলেন কেন?
সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর নেটদুনিয়ায় ব্যাপক রোষের মুখে পড়েছেন রিয়া। দীর্ঘসময় সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকবার পর গত মাসে, আন্তর্জাতিক নারী দিবসে ফিরে আসেন এ অভিনেত্রী। এই নিয়ে গত এক মাসে তৃতীয় বার সোশ্যাল মিডিয়ায় নিজের অনুভূতি মেলে ধরলেন রিয়া চক্রবর্তী।
দু-দিন আগেই ম্ম্বুাইয়ের গেটওয়ে অফ ইন্ডিয়াতে লেন্সবন্দি হয়েছিলেন রিয়া চক্রবর্তী। সঙ্গে ছিলেন অভিনেতা শাকিব সালিমও। সূত্রের খবর, অভিনেতার জন্মদিন সেলিব্রেট করতে আলিবাগে পৌঁছেছিলেন তারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *