সুইসাইড নোট রেখে করোনা রোগীর ‘আত্মহত্যা’



আলো ডেস্কঃ

শুক্রবার (১৬ এপ্রিল) রাত ১০টার দিকে মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের কেবিনের বাইরের রেলিং থেকে লাফ দেন করোনা রোগী হাসিব ইকবাল (৫০)। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কেন লাফ দিলেন সেই তদন্ত করতে গিয়ে তার কেবিনের বেডে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে পুলিশ। এতে অস্পষ্টভাবে লেখা, ‘আমি স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলাম। আমাকে মুসলিম রীতিতে দাফন করা হোক।’ চিরকুটটি মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের ১১তলার ১১০৬ নম্বর কেবিন থেকে উদ্ধার করে পুলিশ। হাসিব ইকবাল হক দীর্ঘদিন ধরে করোনায় আক্রান্ত হয়ে এ হাসপাতালে ভর্তি ছিলেন। পাশের অন্যান্য রোগীদের স্বজনরা সুইসাইড নোটের বিষয়ে বলেন, পুলিশ চিরকুটটি নিয়ে যায় তবে ঘটনার পরপরই আমরা অনেকেই সেটি দেখেছি।
ঘটনার কিছুক্ষণ পরেই ঘটনাস্থলে উপস্থিত হন মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) অন্যান্য কর্মকর্তারা। হাসপাতালের রেজিস্টার দেখে তারা রোগীর নাম ও বর্তমান ঠিকানা জানতে পারেন। হাসিবের মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করেন মুগদা থানার উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম।
তিনি বলেন, তার রুমে এক পাতার সুইসাইড নোট পাওয়া গেছে। সেটাতে ‘আমি স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলাম। আমাকে মুসলিম রীতিতে দাফন করা হোক লেখা ছিল।’ ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। মুগদা থানার ওসি প্রলয় কুমার সাহা বলেন, আমরা তার কক্ষ থেকে একটি স্বেচ্ছায় আত্মহনন করার বিষয়ে একটি চিরকুট পেয়েছি। তারপরও আমরা বিষয়টি খতিয়ে দেখছি। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে বিষয়টি ক্লিয়ার হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *